ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

জনসাধারণের জন্য আজ উন্মুক্ত বিশ্বকাপের ট্রফি

জনসাধারণের জন্য আজ উন্মুক্ত বিশ্বকাপের ট্রফি

তিন দিনের বিশ্ব ভ্রমণের অংশ হিসেবে বিশ্বকাপ ট্রফির বাংলাদেশ ভ্রমণের শেষ দিন আজ বুধবার (৯ আগস্ট)। শেষদিনে জনসাধারণের জন্য উন্মুক্ত রাখা হবে বিশ্বকাপের ট্রফিটি। রাজধানীর কারওয়ানবাজারস্থ বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে সকাল ১১টা থেকে শুরু হবে ট্রফি প্রদর্শনি।

সকাল ১১টায় শুরু হয়ে এই প্রদর্শনি চলবে রাত ৮টা পর্যন্ত। জনসাধারণের দেখার জন্য ৯ ঘণ্টা উন্মুক্ত থাকবে বিশ্বকাপের ট্রফিটি।

নির্দিষ্ট একটি দূরত্ব থেকে ভক্তরা এর সঙ্গে ছবি তুলতে পারবেন। এজন্য কোনো টিকিট লাগবে না। অধিক সংখ্যক মানুষকে ট্রফি দেখা ও ছবি তোলার সুযোগ করে দিতেই বসুন্ধরা শপিং কমপ্লেক্সে ট্রফি প্রদর্শনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানায় বিসিবি।

বৃহস্পতিবার (১০ আগস্ট) দেশ ছাড়বে বিশ্বকাপের ট্রফিটি।

এর আগে শ্রীলঙ্কা থেকে গত রোববার (৬ আগস্ট) দিবাগত রাতে বাংলাদেশে পা রাখে ওয়ানডে বিশ্বকাপ ট্রফিটি। পরদিন সোমবার (৭ আগস্ট) বিকেল ৩টার দিকে হেলিকপ্টারে করে ট্রফিটি পদ্মা সেতুর মাওয়া প্রান্তে নেওয়ার কথা ছিল।

তবে বৈরী আবহাওয়ার কারণে সড়কপথে বিকেল সাড়ে ৪টার দিকে পদ্মা সেতুর ১ নম্বর পিলার-সংলগ্ন এলাকায় ট্রফি নিয়ে আসা হয়। সেখানে প্রমত্তা পদ্মার তীরে স্বপ্নের পদ্মা সেতুকে ঘিরে আইসিসি ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে চলে বিশ্বকাপের অফিশিয়াল ফটোসেশন।

গর্বের পদ্মা সেতুতে আনুষ্ঠানিক ফটোসেশন শেষে পরদিন ৮ আগস্ট ট্রফি আসে মিরপুরের ‘হোম অব ক্রিকেট’ খ্যাত শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

মঙ্গলবার (৮ আগস্ট) সকাল ৯টার দিকে টাইগার অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম নিজ হাতে বিশ্বকাপ ট্রফিটি মিরপুরে মূল মাঠে নিয়ে আসেন। সেখানে ছবি তোলার সুযোগ পান ক্রিকেটার, জাতীয় দলের কোচিং স্টাফ, বিসিবি পরিচালক, কর্মকর্তা-কর্মচারী, ক্রিকেট সংগঠক ও ক্রীড়া সাংবাদিকরা।

পদ্মা,বিশ্বকাপ,ফটোসেশন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত