ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বিশ্বকাপে বাংলাদেশের যে তিন ম্যাচের সূচিতে এলো পরিবর্তন

বিশ্বকাপে বাংলাদেশের যে তিন ম্যাচের সূচিতে এলো পরিবর্তন

দরজায় কড়া নাড়ছে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ-২০২৩। দুই মাসেরও কম সময়ের মধ্যে মাঠে গড়াবে এই মেগা ইভেন্ট। তবে এরই মধ্যে আবারো সূচিতে পরিবর্তন এনেছে আইসিসি। আসন্ন এই টুর্নামেন্টে বাংলাদেশের তিনটি ম্যাচ সহ মোট ৯ টি ম্যাচের সূচিতে পরিবর্তন এনেছে আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রক এই সংস্থা।

চলতি বছরের অক্টোবরে ভারতের মাটিতে বসছে ওয়ানডে বিশ্বকাপের আসর। এর আগে গত জুলাইয়ে প্রকাশিত হয়েছিল বিশ্বকাপের চূড়ান্ত সূচি। যেখানে ভারতের আহমাদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আগামী ৫ অক্টোবর শুরু হবে এই মেগা ইভেন্ট। ১৯ নভেম্বর একই ভেন্যু দিয়ে পর্দা নামবে ১৩তম এই আসর।

নতুন প্রকাশিত সূচি অনুযায়ী বিশ্বকাপে ইংল্যান্ড, নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়া- এই তিন প্রতিপক্ষের বিপক্ষে বাংলাদেশের ম্যাচের সূচিতে পরিবর্তন আনা হয়েছে। ফলে বাংলাদেশের তিনটি ম্যাচের সূচিতে এসেছে পরিবর্তন। পরিবর্তিত সূচি অনুযায়ী বাংলাদেশ বনাম ইংল্যান্ড ম্যাচ হবে ১০ অক্টোবর। আর নিউজিল্যান্ডের বিপক্ষে টাইগাররা মাঠে নামবে ১৩ অক্টোবর এবং সাকিব-তামিমদের বিপক্ষে অস্ট্রেলিয়ার ম্যাচ হবে ১১ নভেম্বর

এর আগে প্রকাশিত সূচি অনুযায়ী বিশ্বকাপে ইংল্যান্ডের সঙ্গে মাচটি ছিল ১০ অক্টোবরেই। তবে সেটি হওয়ার কথা ছিল একটি দিবারাত্রির ম্যাচ। তবে এখন তারিখ একই থাকলেও সময়ে এসেছে পরিবর্তন। বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের সঙ্গে টাইগারদের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১১ টায়।

এছাড়া বিশ্বকাপে ভারত-পাকিস্তানের ম্যাচের সূচি বদলের কারণে বাংলাদেশ-নিউজিল্যান্ডের ম্যাচটি এগিয়েছে একদিন। ১৪ অক্টোবরের বদলে ম্যাচটি মাঠে গড়াবে একদিন এগিয়ে ১৩ অক্টোবর।

একই ভাবে অস্ট্রেলিয়ার সঙ্গে বাংলাদেশের ম্যাচটিও মাঠে গড়াবে একদিন এগিয়ে। ১২ নভেম্বরের বদলে ম্যাচটি আয়োজিত হবে ১১ নভেম্বরে।

সূচি,পরিবর্তন,বিশ্বকাপ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত