ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বাবরের ব্যাটে লড়ছে পাকিস্তান

বাবরের ব্যাটে লড়ছে পাকিস্তান

এশিয়া কাপে নিজেদের অভিষেক ম্যাচেই পাকিস্তানের মতো পরাশক্তির বুকে কাঁপন ধরিয়ে দেয় নেপাল। নিয়ন্ত্রিত বোলিংয়ে উইকেট তুলে নেয়ার পাশাপাশি প্রতিপক্ষের রানের লাগামটা ধরে রাখে নবাগতরা। নেপালের বোলারদের অতিমানবীয় বোলিংয়ে ম্যাচের শুরু থেকেই ধুঁকতে থাকে পাকিস্তান।

প্রতিপক্ষের বোলিং তোপের মুখে ২৫ রানেই দুই উইকেট হারিয়ে বসে পাকিস্তান। একদিকে শুরুতেই বড় ধাক্কা, সেই সঙ্গে পাকিস্তানের জন্য মরার উপর খাড়ার ঘা হয়ে আসে স্লো রান রেট। কারান-সন্দ্বীপদের বোলিং তোপে অল্পতেই থেমে যাওয়ার শঙ্কা জাগে পাকিস্তানের।

কিন্তু পাকিস্তানের ত্রাতা বাবর আজম যে তখনও উইকেটে। নেপালি বোলারদের রক্তচক্ষু উপেক্ষা করে দায়িত্বশীল ব্যাটিংয়ে দলকে তিনি টেনে নিয়ে যেতে থাকেন বন্ধুর পথ থেকে। তার আর মোহাম্মদ রিজওয়ানের দায়িত্বশীল ব্যাটিংয়ে প্রাথমিক বিপর্যয় এড়িয়ে লড়াইয়ে ফেরে পাকিস্তান।

দুজনের অবিচ্ছেদ্য ৮৬ রানের জুটি মসৃণ পথে নিয়ে আসে পাকিস্তানকে।

কিন্তু সামান্য অমনোযোগিতায় নিজের উইকেটটি প্রতিপক্ষকে রীতিমতো বিলিয়ে দিয়ে আসেন রিজওয়ান। পপিং ক্রিজে পৌছালেও ব্যাট মাটিতে না থাকায় অপ্রত্যাশিতভাবে রান আউট হয়ে মাঠ ছাড়তে হয় তাকে। তবে প্যাভিলিয়নে ফেরার আগে তার ব্যাট থেকে আসে ৫০ বলে ৪৪ রানের ঝলমলে এক ইনিংস।

রিজওয়ানের ফেরার পর মাঠে আসেন আগা সালমান। কিন্তু তাকেও ৫ রান করতেই মাঠছাড়া করেন লামিচিন।

তবে সঙ্গীদের বিদায়ে বিন্দুমাত্র বিচলিত না হয়ে নিজের স্বভাবসুলভ ধৈর্য্যশীল ব্যাটিং চালিয়ে যান বাবর। তুলে নেন টুর্নামেন্টের প্রথম হাফ সেঞ্চুরি।

৩০ ওভার শেষে পাকিস্তানের সংগ্রহ ৪ উইকেটের খরচায় ১৩৯ রান। ৭৯ বলে ৬১ রানে উইকেটে রয়েছেন বাবর আজম। ৫ রানে তাকে সঙ্গ দিচ্ছেন ইফতিখার আহমেদ।

বাবর,পাকিস্তান,এশিয়া
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত