ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

টস জিতে বোলিংয়ে আফগানিস্তান

টস জিতে বোলিংয়ে আফগানিস্তান

ওয়ানডে বিশ্বকাপের এবারের আসরে সবচেয়ে বড় চমক দেখিয়েছে আফগানিস্তান। বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হারিয়ে পুরো ক্রিকেট বিশ্বকে তাক লাগিয়েছে রশিদ খানরা। ইংলিশদের হারানোর পর পাকিস্তানকে স্তব্ধ করে বিশ্বকাপের ইতিহাসে এই প্রথম দুইটি ম্যাচ জিতল আফগানরা। এমন পারফরম্যান্সের পর এবার সেমিফাইনালের স্বপ্ন দেখছে জায়ান্ট কিলার খ্যাত দলটি। আজ নিজেদের ষষ্ঠ ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হতে যাচ্ছে আফগানিস্তান। দুই দলের গুরুত্বপূর্ণ এই লড়াইয়ে পুনেতে টসে জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন আফগান অধিনায়ক হাশমতউল্লাহ শহীদি।

আফগানিস্তান ও শ্রীলঙ্কা দুই দলই এখন পর্যন্ত বিশ্বকাপে পাঁচ ম্যাচ খেলেছে যেখানে দুই দলের ঝুলিতে দুইটি করে জয়। ওয়ানডে ক্রিকেটে এখন পর্যন্ত ১১ বার মুখোমুখি হয়েছে তারা। যেখানে সাতবার জয়ের দেখা পেয়েছে লঙ্কানরা, তিনটিতে জয় পেয়েছে আফগানিস্তান ও একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে।

বিশ্বকাপে পয়েন্ট তালিকায় এই মুহূর্তে পঞ্চম স্থানে রয়েছে শ্রীলঙ্কা ও আফগানরা রয়েছে সপ্তম স্থানে।

শ্রীলঙ্কা একাদশ: পাথুম নিসাঙ্কা, দিমুথ করুনারত্নে, কুশল মেন্ডিস (অধিনায়ক), সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, মাহেশ থিকশানা, কাসুন রাজিথা, দুশ্মন্ত চামিরা, দিলশান মাদুশঙ্কা।

আফগানিস্তান একাদশ: হাশমতুল্লাহ শাহিদি (অধিনায়ক), রহমানুল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, আজমতুল্লাহ ওমরজাই, ইকরাম আলীখিল, মোহাম্মদ নবি, রশিদ খান, মুজিব উর রহমান, নবীন-উল-হক,ফজল হক ফারুকি।

টস,আফগানিস্তান,বোলিং
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত