ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

সেমিফাইনালে খেলার যে স্বপ্ন নিয়ে বিশ্বকাপ মিশনে নেমেছিল বাংলাদেশ তা পূরণ হয়নি। বাংলাদেশের সেমির মিশন কাগজে-কলমে শেষ না হলেও কার্যত শেষই বলা যায়। সবশেষ নেদারল্যান্ডসের বিপক্ষে হারে এখন টাইগারদের জন্য কঠিন হয়ে পড়েছে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার সুযোগ পাওয়া। অন্যদিকে টানা চার ম্যাচ হেরে এখন সেমির দৌড় থেকে ছিটকে যাওয়ার দ্বারপ্রান্তে বাবররা। টানা হারের বৃত্তে থাকা এই দুই দল আজ মুখোমুখি লড়াইয়ে নামছে জয়ের ধারায় ফিরতে। কলকাতার ইডেন গার্ডেন্সে পাকিস্তানের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

টানা ম্যাচ হেরে চ্যাম্পিয়ন্স ট্রফির দৌড় থেকেও ছিটকে পড়ার অনিশ্চয়তায় থাকা টাইগাররা আজ পাকিস্তানের বিপক্ষে খেলতে নেমেছে একাদশে এক পরিবর্তন নিয়ে। শেখ মেহেদীর পরিবর্তে আজ দলে ফিরছেন তাওহীদ হৃদয়।

এদিকে টাইগারদের মত বাবর আজমরাও হেরেছে টানা চার ম্যাচ। ফলে সেমির টিকিট নিশ্চিত করা কঠিন হয়ে পড়েছে ম্যান ইন গ্রিনদের জন্যও। এমন সময়ে গুরত্বপূর্ণ এ ম্যাচে আজ একাদশে তিন পরিবর্তন আছে পাকিস্তানের। আজ একাদশে নেই ইমাম উল হক, শাদাব খান এবং মোহাম্মদ নওয়াজ। এই তিন জনের পরিবর্তে দলে আছেন ফখর জামান, সালমান আগা এবং উসামা মীর।

বাংলাদেশ একাদশ:

লিটন দাস, তানজিদ হাসান, নাজমুল হোসেন, সাকিব আল হাসান (অধিনায়ক), তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম ও তাসকিন আহমেদ।

পাকিস্তান একাদশ:

আবদুল্লাহ শফিক, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, সালমান আগা, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, উসামা মীর, শাহিন শাহ আফ্রিদি, হারিস রউফ।

পাকিস্তান,বাংলাদেশ,ব্যাটিং
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত