ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বর্ণবাদী মন্তব্যে রদ্রিগোর পাশে নেইমার

বর্ণবাদী মন্তব্যে রদ্রিগোর পাশে নেইমার

কদিন আগের বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ নিয়ে কত কান্ডই না হয়ে গেলো। তবুও যেন আলোচনা সমালোচনা শেষ হচ্ছে না এই ঘটনা নিয়ে। একের পর এক নতুন দিক উন্মোচিত হচ্ছে। যেই ম্যাচের আগে দুই দলের সমর্থকদের দাঙ্গা, ব্রাজিলিয়ান পুলিশের দ্বারা আর্জেন্টাইন সমর্থকদের লাঠিপেটা হওয়া, ভক্তদের বাঁচাতে পুলিশের সাথে এমিলিয়ানো মার্টনেজের লড়াই, মেসিদের জয় সবকিছু নিয়েই সরব ফুটবল অঙ্গণ।

এবার এ ঘটনার আরও একটি নতুন দিক উন্মোচিত হয়েছে উত্তপ্ত সেই ম্যাচে আর্জেন্টাইন তারকা মেসির সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ছিলেন রদ্রিগো। সেই ঘটনার রেশ ধরে বর্ণবাদের শিকার হয়েছেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। কঠিন এই সময়ে সতীর্থের পাশে দাঁড়িয়েছেন ব্রাজিলের তারকা ফুটবলার নেইমার।

মারাকানায় গত বুধবার বিশ্বকাপ বাছাইপর্বের সুপারক্লাসিকো ম্যাচ শুরুর আগে গ্যালারিতে শুরু হয় দাঙ্গা। দর্শকদের ওপর লাঠিচার্জ করতে বাধ্য হন পুলিশরা। পরে খেলা শুরু হলে ফুটবলের চেয়ে শারীরিক শক্তি প্রদর্শনেই যেন বেশি ব্যস্ত ছিলেন খেলোয়াড়েরা। ম্যাচ চলা অবস্থায় ফুটবলারদের মধ্যে চলে কথার লড়াই।

এক পর্যায়ে মেসির সঙ্গে সঙ্গে কথার লড়াইয়ে জড়িয়ে পড়েন রদ্রিগো। আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের দাবি, তখন আর্জেন্টিনা দলকে কাপুরুষ বলেন ব্রাজিলিয়ান তরুণ। তাদের ভাষ্য অনুযায়ী রদ্রিগোর কথার জবাবে মেসি বলেছিলেন, ‘আমরা বিশ্বচ্যাম্পিয়ন, কেন আমরা কাপুরুষ হবো? তোমার মুখটা সামলাও।’

এরপর সামাজিক মাধ্যমে রদ্রিগোকে উদ্দেশ্য করে ভক্ত-সমর্থকেরা নানা রকম বর্ণবাদী মন্তব্য করতে থাকেন। যা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন রদ্রিগো। চোটে পড়ায় নেইমার আর্জেন্টিনা ম্যাচে খেলতে না পারলেও সতীর্থের পাশে দাঁড়িয়েছেন নেইমার। ইনস্টাগ্রামে নেইমার লিখেছেন, ‘তোমার সাফল্য অনেকের সহ্য হচ্ছে না। কখনো থামবে না।’

বর্ণবাদী,রদ্রিগো,নেইমার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত