ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রাজনীতিতে পা রাখলেন সাকিব

রাজনীতিতে পা রাখলেন সাকিব

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সারা দেশে ২৯৮টি আসনে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। রোববার (২৬ নভেম্বর) বিকেলে এই তালিকা ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। চূড়ান্ত তালিকায় এসেছে অনেক নতুন মুখ। যে তালিকায় আছেন জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান।

তিন আসন থেকে মনোনয়নপত্র কেনা সাকিব আল হাসান মাগুরা-১ আসন থেকে নৌকার টিকিট পেয়েছেন। এরপরই রাজনীতিতে পা রাখা সাকিবকে শুভকামনা জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

রোববার (২৬ নভেম্বর) নিজের ব্যক্তিগত ফেসবুক আইডিতে সাকিবকে নিয়ে একটি স্ট্যাটাস দেন মাশরাফি। সেখানে তিনি প্রত্যাশা করেন- ক্রিকেটের মতো রাজনীতির মাঠেও সফল হবেন টাইগার অলরাউন্ডার। মাশরাফি লেখেন, ‘ক্রিকেটের মতোই বিশাল হোক তোর এই পথচলা। শুভকামনা নেতা।’

গত ১৮ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে তিনটি আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন ক্রিকেটার সাকিব আল হাসান। আসনগুলো হলো ঢাকা- ১০, মাগুরা- ১ ও ২। বৃহস্পতিবার সন্ধ্যায় আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের দপ্তর সম্পাদকের কক্ষে ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক করেন সাকিব। প্রায় আধা ঘণ্টা ধরে চলে এ বৈঠক।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী বছরের ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের নির্বাচন কমিশনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ আগামী ৩০ নভেম্বর।

রাজনীতি,সাকিব
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত