ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বাংলাদেশকে ৩০ ওভারে ২৪০ রানের লক্ষ্য দিল কিউইরা

বাংলাদেশকে ৩০ ওভারে ২৪০ রানের লক্ষ্য দিল কিউইরা

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে আজ টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়ে মাঠে নামে বাংলাদেশ। তবে দুই দলের এই ম্যাচে আজ ঘুরেফিরে এসেছে বৃষ্টি। টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বোলিং নেয়ার পরই নামে বৃষ্টি। তিন দফা বৃষ্টির বাঁধায় ম্যাচ নামিয়ে আনা হয় ৩০ ওভারে। পরে অধিনায়ক টম ল্যাথামের ৯২ এবং উইল ইয়াংয়ের দুর্দান্ত সেঞ্চুরির সুবাদে নির্ধারিত ত্রিশ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৩৯ রান সংগ্রহ করেছে নিউজিল্যান্ড।

ডানেডিনে আজ টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন অধিনায়ক শান্ত। তবে এরপরই নামে বৃষ্টি। ফলে ঘণ্টাখানেক পর ভোর ৫টা ১০ মিনিটে শুরু হয় খেলা। ততক্ষণে ম্যাচের দৈর্ঘ্য কমিয়ে আনা হয় ৪৬ ওভারে।

খেলা শুরু হওয়ার পরই বল হাতে বাংলাদেশকে উড়ন্ত সূচনা এনে দেন শরিফুল ইসলাম। টাইগার বোলার নিজের প্রথম ওভারেই সাজঘরের পথ দেখান দুই কিউই ব্যাটারকে।

ইনিংসের চতুর্থ বলে প্রথম সাফল্য পায় বাংলাদেশ। শরিফুলের বলে শূন্য রানে উইকেটের পেছনে মুশফিকের হাতে ধরা পড়েন রাচিন রবীন্দ্র। ওভারের শেষ বলে হেনরি নিকোলসকেও শূন্য রানে সাজঘরে ফেরান এই টাইগার পেসার। তবে এরপরে আর কোনো টাইগার বোলার সাফল্য এনে দিতে পারেননি।

আরেক ওপেনার উইল ইয়াং এবং অধিনায়ক টম ল্যাথাম মিলে ভালোই সামলেছেন টাইগার বোলারদের। এদিকে ম্যাচের ১৪ ওভারের সময় আবার শুরু হয় বৃষ্টি। ফলে ফের খেলা বন্ধ থাকে ত্রিশ মিনিট। কমিয়ে আনা হয় আরও ৬ ওভার।

খেলা আবার শুরু হওয়ার পর ম্যাচের ১৯.২ ওভারের মাথায় আবারও একবার বৃষ্টি নামলে ফের বন্ধ হয় খেলা। পরে আবার খেলা শুরু হলেও ম্যাচ কমিয়ে আনা হয় ত্রিশ ওভারে। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে নির্ধারিত ত্রিশ ওভারে ২৩৯ রানের সংগ্রহ পায় কিউইরা।

বাংলাদেশ,কিউই,রান
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত