ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

উদ্বোধনী ম্যাচে শরিফুলের হ্যাটট্রিক

উদ্বোধনী ম্যাচে শরিফুলের হ্যাটট্রিক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরের উদ্বোধনী ম্যাচের সপ্তদশ ওভার পর্যন্ত কুমিল্লা ভিক্টোরিয়ান্সের উইকেট পড়েছিল মাত্র একটি। তারপরও দুর্দান্ত ঢাকার বিপক্ষে বড় সংগ্রহ পেল না তারা। শেষ দুই ওভারে হুড়মুড়িয়ে ৫ উইকেট হারিয়ে ফেলে গত বারের চ্যাম্পিয়নরা।

এরমধ্যে ইনিংসের ২০তম ওভারে শেষ তিন বলে তিন উইকেট শিকার করে এই কীর্তি গড়েছেন শরিফুল। এতে একে একে ফিরিয়েছেন খুশদিল শাহ, রোস্টন চেজ ও মাহিদুল ইসলাম অঙ্কনকে।

মিরপুরে বিপিএলের দশম আসরের উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে মাঠে নেমেছে দুর্দান্ত ঢাকা। শুক্রবার (১৯ জানুয়ারি) টস জিতে কুমিল্লাকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় ঢাকা। প্রথমে ব্যাটিংয়ে নেমে তাসকিন-শরিফুলদের ১৪৪ রানের লক্ষ্য দেয় কুমিল্লা।

প্রথমে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু করে ভিক্টোরিয়ান্সের দুই ওপেনার লিটন কুমার দাস ও ইমরুল কায়েস। তবে ইনিংস বড় করতে পারেনি লিটন। ১৬ বলে ১৩ রান করে ক্যাচ আউট হন তিনি। এরপর তাওহীদ হৃদয়কে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন ইমরুল। নিয়ন্ত্রিত ব্যাট করে ৪২ বলে ফিফটি তুলে নেন তিনি। ৪৭ রান করে তাকে যোগ্য সঙ্গ দেন হৃদয়।

তবে শেষ দিকে ইমরুল ৫৬ বলে ৬৬ রান করে আউট হলে, উইকেট মিছিল শুরু করে বাকিরা। খুশদিল শাহ (১৩), রোস্টন চেজ (০), এবং মাহিদুল ইসলাম শূন্য রানে আউট হলে, ছয় উইকেট হারিয়ে ১৪৩ রানের লড়াকু পুঁজি পায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

ঢাকার হয়ে শেষ ওভারে হ্যাটট্রিক করেন শরিফুল ইসলাম। এ ছাড়াও তাসকিন আহমেদ দুটি এবং ডি সিলভা এক উইকেট নেন।

বিপিএল
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত