বিপিএল থেকে বিরতি নিলেন মাশরাফি

প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২৪, ১৫:৪৫ | অনলাইন সংস্করণ

এবার জাতীয় সংসদের সরকার দলীয় হুইপ হিসেবে দায়িত্ব পালন করতে মাশরাফি নিজেই বিপিএল থেকে 'বিরতি' নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। এক্ষেত্রে কারণ হিসেবে দেখানো হয়েছে জাতীয় সংসদের সদ্য শুরু হওয়া অধিবেশন।

অনেক বিতর্কের মুখে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আসরে ইনজুরি নিয়ে খেলছেন সিলেট স্ট্রাইকার্সের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। নিজেও পারফর্ম করতে পারছিলেন না। সে কারণে এবার আসর থেকেই বিরতিতে গেছেন মাশরাফি।

এদিকে মাশরাফির অনুপস্থিতির এই সময়ে দলের অধিনায়কের দায়িত্বে দেখা যাবে সহ-অধিনায়ক মোহাম্মদ মিঠুনকে। দলের পক্ষ থেকে দেওয়া প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

তবে রাজনৈতিক ব্যস্ততার মাঝখানে সুযোগ হলে 'নড়াইল এক্সপ্রেস' খ্যাত এই ক্রিকেটারকে আবারো দেখা যেতে পারে সিলেটের জার্সিতে, প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে সিলেট স্ট্রাইকার্স। তার অনুপস্থিতিতে সিলেটকে নেতৃত্ব দেবেন সহ-অধিনায়ক মোহাম্মদ মিঠুন। 

চলমান বিপিএলে বাজে অবস্থা সিলেটের। আসরে পাঁচটি ম্যাচ খেলে সবগুলোতেই হেরেছে দলটি। আর দলটির অধিনায়ক হিসেবে সামনে থেকে পারফর্ম করছিলেন না মাশরাফিও। পুরো আসরে বেশ নড়বড়ে দেখা গেছে তাকে। টানা ৫ হারে তার দলের অবস্থা যখন নাজুক, সেই সময় বিপিএল থেকে বিশ্রামে গেলেন মাশরাফি। তবে কতদিনের জন্য তাকে পাবে না সিলেট স্ট্রাইকার্স তা নিশ্চিত করা হয়নি। রাজনৈতিক দায়িত্ব ও ব্যস্ততা শেষে আবার দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে তার।

গতকাল মঙ্গলবার যখন নতুন সংসদের ১ম অধিবেশন শুরু হয় তখন মাশরাফি ছিলেন খেলার মাঠে। মাশরাফিকে ছাড়া সিলেট স্ট্রাইকার্স কেমন করে সেটাই এখন দেখার বিষয়।