ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

তৃতীয় টি-টোয়েন্টিতে টস জিতে বোলিংয়ে বাংলাদেশ

তৃতীয় টি-টোয়েন্টিতে টস জিতে বোলিংয়ে বাংলাদেশ

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমবারের মতো টি-টোয়েন্টি সিরিজ জয়ের লক্ষ্যে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। সিরিজের শেষ টি-টোয়েন্টিতে আজ (শনিবার) মুখোমুখি হয়েছে দু’দল। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে ৩ রানের ব্যবধানে হারে বাংলাদেশ। তবে লঙ্কানদের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ দিয়েই ঘুরে দাঁড়িয়েছে টাইগাররা। দ্বিতীয় এ টি-টোয়েন্টি ম্যাচে সফরকারীদের বিপক্ষে ৮ উইকেটের বড় জয় তুলে নিয়েছে লাল-সবুজের দল।

এর আগে লঙ্কানদের বিপক্ষে কোনো টি-টোয়েন্টি সিরিজ জেতা হয়নি বাংলাদেশের। ১৫বার মুখোমুখি দেখায় ৫টি জয় থাকলেও কোনো সিরিজে শেষ হাসি হাসতে পারেনি টাইগাররা। তবে এবার সুযোগ এসেছে এই অতৃপ্তি ঘুচানোর। সাকিব-তামিমরা যা গত দেড় যুগে পারেনি, আজ সেটা করে দেখানোর সুযোগ টাইগারদের সামনে।

আজ সিরিজ জয়ের লক্ষ্যে অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নামছে বাংলাদেশ। এদিকে লঙ্কানদের একাদশে আজ এসেছে দুইটি পরিবর্তন। হাসারাঙ্গাকে জায়গা করে দিতে দল থেকে বাদ পড়েছেন দিলশান মাদুশঙ্কা। আর চোটের কারণে বাদ পড়া মাথিশা পাথিরানার বদলে জায়গা পেয়েছেন নুয়ান থুসারা।

বাংলাদেশের একাদশ : লিটন দাস (উইকেটরক্ষক), সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, জাকের আলী অনিক, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ : আভিষ্কা ফার্নান্দো, কুশল মেন্ডিস (উইকেটরক্ষক), কামিন্দু মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা, ওয়ানিন্দু হাসারাঙ্গা (অধিনায়ক), অ্যাঞ্জেলো ম্যাথিউস, দাসুন শানাকা, মাহিশ থিকশানা, নুয়ান থুসারা ও বিনুরা ফার্নান্দো।

বোলিং,বাংলাদেশ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত