বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ আজ

প্রকাশ : ১৩ মার্চ ২০২৪, ১০:২০ | অনলাইন সংস্করণ

টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে হারের পর এবার তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলতে মাঠে নামবে বাংলাদেশ। আজ বুধবার (১৩ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ গড়াবে দুপুর আড়াইটায়।

টি-টোয়েন্টি সিরিজের শেষটা মনমতো হয়নি বাংলাদেশ দলের জন্য। লঙ্কানদের বিপক্ষে প্রথম সিরিজ জয়ের সম্ভাবনা ছিল। সেটা কাজে লাগানো যায়নি। সেই সিরিজ শেষে এবার নতুন লক্ষ্যের দিকে মনোযোগ বাংলাদেশের। নিজেদের লাকি গ্রাউন্ড হিসেবে খ্যাত চট্টগ্রামে পা রাখছে টাইগাররা।

ওয়ানডে বিশ্বকাপের পর এবার লঙ্কানদের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজেও ১৫ সদস্যের স্কোয়াডে সুযোগ পেয়েছেন তরুণ ওপেনার তানজিদ তামিম। বিশ্বকাপে বাজে পারফর্ম করলেও কিছু দিন আগে শেষ হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এক শতক ও দুই অর্ধ শতক ছাড়াও বেশ নজরকাড়া ব্যাটিং করেন এই বাঁহাতি ওপেনার। খুলনা টাইগার্সের বিপক্ষে মারকুটে সেঞ্চুরিসহ সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে হাফ সেঞ্চুরি এবং দুর্দান্ত ঢাকার বিপক্ষে ৭০ ও ৪৯ রানের ঝকঝকে ইনিংস খেলেছিলেন এই তরুণ ব্যাটসম্যান।

টি-টোয়েন্টিতে ভালো খেলতে খেলতে খারাপ করা আর ওয়ানডেতে একটি বাজে বছর কাটানোর পর নতুন বছরের শুরুর অপেক্ষা। আজকের খেলায় শান্ত বাহিনীর জন্য ওয়ানডের সেই দাপুটে বছরগুলো ফেরানোই হবে বড় চ্যালেঞ্জ।

প্রথম ওয়ানডেতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ
লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, রিশাদ হোসেন, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও তানজিম হাসান সাকিব।