ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আইপিএলে সেরা চারে বেঙ্গালুরু

আইপিএলে সেরা চারে বেঙ্গালুরু

আইপিএলে নকআউট ম্যাচে রূপ চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর লড়াইয়ে ২৭ রানের জয়ে প্লেঅফ নিশ্চিত করেছে বেঙ্গালুরু। আর এই জয়ের মাধ্যমে আসরের শেষ দল হিসেবে সেরা চারে নাম লেখালেন বিরাট কোহলিরা।

গতকাল শনিবার রাতে বাঁচা-মরার ম্যাচে ২৭ রানের জয়ে চেন্নাই সুপার কিংসকে আসর থেকে বিদায় করে দিয়েছে বেঙ্গালুরু। প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ২১৮ রান করেছিল কোহলিরা। জবাবে ব্যাট করতে নেমে চেন্নাই করতে পেরেছে ৭ উইকেটে ১৯১ রান। তবে কোনোভাবে ২০১ রানে খেলা শেষ করতে পারলেই রানরেটে এগিয়ে থেকে প্লে-অফ নিশ্চিত করতে পারতো বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই।

টস হেরে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ২১৮ রান জমা করে বেঙ্গালুরু। ফাফ দু প্লেসি ও বিরাট কোহলির উদ্বোধনী জুটি থেকেই আসে ৭৮ রান। কোহলি ফিফটি করতে না পারলেও (৪৭) পেরেছেন দু প্লেসি। কিন্তু দারুণ ছন্দে থেকেও দুর্ভাগ্যজনকভাবে রান আউটের শিকার হয়ে সাজঘরে ফেরেন বেঙ্গালুরু অধিনায়ক। ৩৯ বলে তিনটি করে চার ও ছক্কায় ৫৪ রান করেন তিনি। পরে রজত পাতিদার ও ক্যামেরন গ্রিন যোগ করেন ৭১ রানের জুটি।

জবাবে তাড়া করতে নেমে প্রথম বলেই অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়কে হারায় চেন্নাই। এরপর অজিঙ্কা রাহানেকে নিয়ে হাল ধরেন রাচিন রবীন্দ্র। প্রথমবার ফিফটি পাওয়া রবীন্দ্র দারুণ কিছুরই আশা জোগাচ্ছিলেন। কিন্তু ৩৭ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৬১ রানে ফেরেন এই কিউই ওপেনার। এরপর রবীন্দ্র জাদেজা ও ধোনিকে মিলে দলকে প্লে-অফে নেওয়ার মিশনে নামেন। তার ব্যাটিং রীতিমত ভড়কে দেয় বেঙ্গালুরুকে। শেষ ওভারের আগপর্যন্ত ম্যাচ সমান পাল্লায় ঝুললেও শেষ পর্যন্ত তা আর হয়ে ওঠেনি।

আগামী ২২ মে টেবিলের তৃতীয় স্থানে থেকে লিগপর্ব শেষ করা দলের বিপক্ষে ইলিমিনেটর খেলবে বেঙ্গালুরু। এই ম্যাচ জিতলে তারা উন্নীত হবে কোয়ালিয়ার দুইয়ে। কোয়ালিফায়ার জিতলে ফাইনালে চলে যাবে কোহলিরা।

আইপিএল,বেঙ্গালুরু
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত