মুস্তাফিজের রেকর্ডগড়া বোলিংয়ে শেষ ম্যাচে দাপুটে জয়

প্রকাশ : ২৬ মে ২০২৪, ১২:২০ | অনলাইন সংস্করণ

যুক্তরাষ্ট্রের বিপক্ষে নিজের ক্যারিয়ারসেরা বোলিং করেছেন মুস্তাফিজুর রহমান। তার বোলিং তোপে যুক্তরাষ্ট্রকে ১০৪ রানে আটকে ১০ উইকেটের দারুন এক জয় পেয়েছে বাংলাদেশ। বাংলাদেশের টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে এর আগে কোনো বোলার ইনিংসে ৫ উইকেটের বেশি পাননি। বাংলাদেশের প্রথম বোলার হিসেবে এই ফরম্যাটে ৬ উইকেট নেয়ার কীর্তি দেখালেন মোস্তাফিজুর রহমান।

গতকাল (শনিবার) সিরিজের শেষ টি-টোয়েন্টিতে ৪ ওভারে মোটে ১০ রানে তিনি ৬ উইকেট শিকার করেন। এর আগের সেরা স্পেলটি ছিল ২২ রানে ৫ উইকেট শিকার। এমন বোলিংয়ের পর স্বভাবতই ম্যাচসেরার পুরস্কারটিও উঠেছে মোস্তাফিজেরই হাতে।

ম্যাচ শেষে মুস্তাফিজ জানান, ‘যেভাবে বল করেছি, তাতে আমি সন্তুষ্ট। ম্যাচে আমি অনেক বৈচিত্র্য ব্যবহার করার চেষ্টা করেছি। ভালো লাগছে যে সেটা কাজে দিয়েছে।’

শনিবার (২৫ মে) প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে ৪ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৩৫ রান করে ফেলেছিল যুক্তরাষ্ট্র। এরপর মুস্তাফিজ ও রিশাদ হোসেনের দাপুটে বোলিংয়ে ইনিংসের মোড় ঘুরিয়ে দেয় বাংলাদেশ। শেষ পর্যন্ত ৯ উইকেটে ১০৪ রান করে যুক্তরাষ্ট্র। জবাবে ব্যাট করতে নেমে কোনো উইকেট না হারিয়ে টাইগারদের জয় নিশ্চিত করেন দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও সৌম্য সরকার। তানজিদ ৫৮ ও সৌম্য ৪৩ রানে অপরাজিত ছিলেন।