ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বাংলাদেশের বিপক্ষে ভারতের বড় পুঁজি

বাংলাদেশের বিপক্ষে ভারতের বড় পুঁজি

যুক্তরাষ্ট্রে বেশ আগেভাগেই পৌছেছে বাংলাদেশ। প্রস্তুতিমূলক ম্যাচ হলেও, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্রের কন্ডিশন ও পিচের সঙ্গে মানিয়ে নেওয়ার লড়াই ছিল বাংলাদেশ–ভারতের। যেখানে শরিফুল ইসলাম ও শেখ মেহেদীর নিয়ন্ত্রিত বোলিংয়ের পরও রোহিত শর্মার দল বড় পুঁজি পেয়েছে। মূলত সাকিব আল হাসান ও তানভীর ইসলামের খরুচে দিনে ব্যাট হাতে ঝড় তুলেছেন রিষাভ পান্ত–হার্দিক পান্ডিয়ারা। নির্ধারিত ২০ ওভার শেষে ভারত ৫ উইকেটে ১৮২ রান সংগ্রহ করেছে।

টসে জিতে ব্যাট করতে নেমে ভারতের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন রোহিত শর্মা ও স্যাঞ্জু স্যামসন। শুরুতে রয়েসয়ে খেলেন এই দুই ওপেনয়ার। তবে ভয়ংকর হয়ে ওঠার আগেই এ জুটিতে আঘাত হানেন শরিফুল। ইনিংসের দ্বিতীয় ওভারে স্যামসনকে লেগ বিফোরের ফাঁদে (এলবিডব্লিউ) ফেলেন শরিফুল। এতে ৬ বলে ১ রান করে সাজঘরে ফেরেন স্যামসন। এরপর ক্রিজে আসেন রিশাভ পান্থ। তাকে সঙ্গে নিয়ে দলীয় ইনিংস এগোতে থাকেন রোহিত।

এরপত অবশ্য থিতু হয়ে বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি ভারতীয় অধিনায়ক। রিয়াদের স্পিনে সজোরে মারতে গিয়ে বাউন্ডারিতে রিশাদকে ক্যাচ দিয়ে বিদায় নেন রোহিত। যাবার আগে ১৯ বলে ২৩ রান জমা রেখে গেছেন দলের ভাণ্ডারে। চতুর্থ উইকেটে নেমে পন্থের সঙ্গে রান তুলতে থাকেন সূর্যকুমার যাদব।

এরপর ৩২ বলে হাফসেঞ্চুরি করেন পান্থ। দলীয় ১০৩ রানে রিটায়ার্ট আউট হয়ে সাজঘরে ফেরেন তিনি। যাওয়ার আগে চার ছক্কা ও ৪টি চারের মারে ৫৩ রান করেন পান্থ। পঞ্চম উইকেট খেলতে নামেন শিভাম ডুবে। মেহেদি হাসানের বলে উড়িয়ে মারতে গিয়ে লং অনে রিয়াদের তালুবন্দি হন তিনি। ১৬ বলে করেন ১৪ রান। এরপর ১৮ বলে ৩৩ রান করে তানভির ইসলামের শিকার হন সুর্যকুমার।

শেষের দিকে হার্দিক পান্ডিয়া ২৩ বলে অপরাজিত ৪০ রান এবং রবীন্দ্র জাদেজা ৪ রানে ভর করে বড় নির্ধারিত ২০ ওভারে ১৮২ রানের পুঁজি পায় রোহিত শর্মার দল।

যুক্তরাষ্ট্র,বাংলাদেশ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত