বড় জয় দিয়ে বিশ্বকাপ শুরু আফগানিস্তানের

প্রকাশ : ০৪ জুন ২০২৪, ১২:০৮ | অনলাইন সংস্করণ

প্রথমবারের মত বিশ্বকাপ খেলতে নামা উগান্ডা দিনের প্রথম ম্যাচে মাঠে নেমেছিল আফগানিস্তানের বিরুদ্ধে। কিন্তু টিকতে পারল না আফগানিস্তানের সাথে। আফগানদের দেয়া ১৮৪ রানের লক্ষ্যে খেলতে নেমে সবউইকেট হারিয়ে মাত্র ৫৮ রান করে তারা। এতে করে ১২৫ রানের বড় পরাজয় নিয়ে মাঠ ছাড়ে বিশ্বকাপে নবীন এ দলটি।

মঙ্গলবার (৪ মে) ফ্লোরিডার প্রভিডেন্স স্টেডিয়ামে আফগানদের বিপক্ষে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয়। আগে ব্যাট করতে নেমে দুর্দান্ত খেলেছেন রহমানুল্লাহ গুরুবাজ ও ইব্রাহিম জাদরান। এ দুজনের ১৫৪ রানের উদ্বোধনী জুটির সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৩ রান সংগ্রহ করে আফগানিস্তান। পরে লক্ষ্য তাড়া করতে নেমে ফজলহক ফারুকির দুর্দান্ত বোলিংয়ে মাত্র ৫৮ রানেই অল আউট হয় উগান্ডা। ফলে এবারের আসরের প্রথম ম্যাচেই ১২৫ রানের দারুণ এক জয় পেয়েছে রশিদ খানের দল।

ফজলহক ফারুকির বোলিং তোপের সামনে এরপর আর ম্যাচে ফেরা হয়নি উগাণদার। দলটির হয়ে সর্বোচ্চ ১৪ রানের ইনিংস খেলেছেন রবিনসন ওবুয়া। শেষ পর্যন্ত উগান্ডা অল আউট হয় ৫৮ রানেই। ৪ ওভার বল করে ৯ রান দিয়ে আজ ৫ উইকেট নিয়েছেন ফারুকি। বিশ্বকাপের ইতিহাসে চতুর্থ সেরা বোলিং ফিগার এটি।  আফগানিস্তানের হয়ে ৫ উইকেট নিয়েছেন ফজলহক ফারুকি। ম্যাচ সেরাও হয়েছেন বাঁহাতি এই পেসার।