ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পাপুয়া নিউগিনির বিপক্ষে উগান্ডার ঐতহাসিক জয়

পাপুয়া নিউগিনির বিপক্ষে উগান্ডার ঐতহাসিক জয়

নিজেদের প্রথম বিশ্বকাপে খেলতে এসেই ইতিহাস গড়েছে উগান্ডা। আগের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে লজ্জাজনক হারের পর এবার পাপুয়া নিউগিনিকে হারিয়ে বিশ্বকাপে নিজেদের প্রথম জয় নিশ্চিত করেছে। প্রভিডেন্স স্টেডিয়ামে আগে বোলিং করে পাপুয়া নিউগিনিকে ৭৭ রানেই অল আউট করে উগান্ডা। পরে ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ১০ বল হাতে রেখেই ৩ উইকেটের জয় নিশ্চিত করে উগান্ডা।

পাপুয়া নিউগিনির বিপক্ষে টসে জিতে আজ আগে বোলিং করার সিদ্ধান্ত নেয় উগান্ডা। আর ব্যাট করতে নেমে শুরুতেই ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে পাপুয়া নিউগিনি। ম্যাচের প্রথম ৪ ওভারেই তিন উইকেট হারায় তারা। এরপর দলীয় রান পঞ্চাশ না পেরোতেই সাজঘরে ফিরেন দলটির টপ অর্ডারের ৫ ব্যাটার। ফলে ১৯.১ ওভারে ৭৭ রান তুলতেই অল আউট হয় দলটি।

প্রতিপক্ষ পাপুয়া নিউগিনিও শক্ত কেউ না। তবে বিশ্বকাপের অভিজ্ঞতায় উগান্ডার চেয়ে ঢের এগিয়ে। আসাদ ভালার দল এর আগে ওয়েস্ট ইন্ডিজকেও চ্যালেঞ্জ করেছিল। যে কারণে উগান্ডার বিপক্ষে তারাই ছিল ফেবারিট। কিন্তু ৭৭ রানে পাপুয়া নিউগিনিকে অলআউট করে নিজেদের জয়ের কাজটা সহজ করে রেখেছিল আফ্রিকান দেশটি। এরপর রানতাড়ায় বেশ চাপের মুখে থাকলেও শেষপর্যন্ত ৭ উইকেট হারিয়ে জয়ের দেখা পায় উগান্ডা।

পাপুয়া নিউগিনি,উগান্ডা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত