শ্রীলঙ্কা-নেপাল ম্যাচে বৃষ্টি বাংলাদেশের জন্য আশীর্বাদ

প্রকাশ : ১২ জুন ২০২৪, ১১:৩৯ | অনলাইন সংস্করণ

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকা ও দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের বিপক্ষে হারার পর শ্রীলঙ্কার জন্য ছিল বাঁচামরার ম্যাচ ছিলো আজ।  তবে শেষ আটে ওঠার স্বপ্নটুকু আজ ভেসে গিয়েছে বৃষ্টিতে। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় বজ্রসহ বৃষ্টিপাতের কারণে একটি বলও মাঠে গড়াতে পারলো না। অবশেষে বাধ্য হয়ে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করলেন আম্পায়াররা। তবে শ্রীলঙ্কার ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় লাভ হয়েছে বাংলাদেশের। নিজেদের পরের ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে জয় পেলেই সুপার এইটে ওঠা অনেকটা নিশ্চিত হবে বাংলাদেশের জন্য।

এদিকে এই ম্যাচ বাতিলের পর গুরুত্ব বেড়ে গিয়েছে বাংলাদেশ এবং নেদারল্যান্ডস ম্যাচের। সেই ম্যাচ থেকে যারাই দুই পয়েন্ট নিতে পারবে, তারা সুপার এইটের পথে এগিয়ে যাবে। দুই দলই নিজেদের প্রথম দুই ম্যাচের একটিতে জিতেছে। পয়েন্টে দুই দল সমান হলেও নেট রান রেটে খানিকটা এগিয়ে বাংলাদেশ।

বাংলাদেশ এবং নেদারল্যান্ডস দুই দলই নিজেদের প্রথম দুই ম্যাচের একটিতে জয় পেয়েছে এবং একটিতে হেরেছে। ফলে আগামীকাল টাইগাররা যদি ডাচদের হারাতে পারে তবেই শেষ আটের পথে এগিয়ে যাবে। এরপর দক্ষিণ আফ্রিকার কাছে নেপাল হেরে গেলেই সুখবর পাবে লাল-সবুজের দল।