ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বিতর্কিত ম্যাচে মরক্কোর কাছে হার আর্জেন্টিনার

বিতর্কিত ম্যাচে মরক্কোর কাছে হার আর্জেন্টিনার

টানা দ্বিতীয়বারের মতো কোপা আমেরিকা এবং একটি বিশ্বকাপ জয় করে অলিম্পিকে স্বর্ণের লড়াইয়ে নেমেছে আর্জেন্টিনা। এবার প্যারিস থেকে ফুটবলের সোনাটা ছিনিয়ে নিতে পারলে ইতিহাস গড়ে ফেলবে আর্জেন্টাইনরা। কিন্তু সেই অজেয় দলটিই অলিম্পিকের প্রথম ম্যাচে ২-১ গোলে হেরে গেছে মরক্কোর কাছে। যদিও আর্জেন্টিনা ও মরক্কো ম্যাচ ঘিরে তৈরি হল নানা নাটক।

গতকাল ম্যাচে নির্ধারিত নব্বই মিনিট পর মরকোর বিপক্ষে ২-১ গোলে পিছিয়ে ছিল আর্জেন্টিনা। কিন্তু এরপর দ্বিতীয়ার্ধে যোগ করা সময় দেয়া হয় ১৫ মিনিট। আর আর্জেন্টিনার ক্রিস্টিয়ান মেদিনা যোগ করা সময়ের ১৬ মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান। এরপর মাঠে বিশৃঙ্খলা শুরু করেন দর্শকরা। ফুটবলারদের লক্ষ্য করে নিক্ষেপ করা হয় বোতল-কাপসহ আরও অনেক কিছুই। এ সময় বেশ কয়েকজন দর্শক মাঠে ঢুকে পড়েন। এমন অবস্থায় খেলা স্থগিত হয়, ফুটবলাররাও মাঠ ছেড়ে চলে যান ড্রেসিং রুমে।

এদিকে নাটকীয়তা তখনও শেষ হয়নি। দুই দলই মাঠ ছাড়লেও এরপরেও খেলা আবার মাঠে গড়িয়েছে দুই ঘন্টা পর, সেটিও কেবল ৩ মিনিট ১৫ সেকেন্ডের জন্য, এর আগে বাতিল করা হয়েছে আর্জেন্টিনার করা দ্বিতীয় গোলটি। দুই ঘন্টা পর ম্যাচ আবার শুরু হলেও এর আগে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর) প্রযুক্তির সাহায্যে মেদিনার করা গোলটি বাতিল করা হয় অফসাইডের কারণে। এরপর আলবিসেলেস্তেরা আর ম্যাচে ফিরতে পারেনি, ফলে মাঠ ছাড়তে হয় ২-১ গোলের হার নিয়ে।

আয়োজকদের এমন সিদ্ধান্তের ওপর ক্ষুব্ধ আর্জেন্টাইন কোচ হাভিয়ের মাশ্চেরানো। মরক্কো অধিনায়ক খেলতে চাননি এমন দাবি করে আর্জেন্টাইন কোচ বলেন, ‘মরক্কো অধিনায়ক (পুনরায়) খেলতে চায়নি। আমরাও চাইনি আর দর্শকেরাও আমাদের তাক করে অনেক কিছু ছুড়ে মেরেছে। আমার জীবনে দেখা এটাই সবচেয়ে বড় তামাশা।’

বিতর্কিত,হার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত