ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

১৫ বলে ১ রান করতে পারলো না ভারত

১৫ বলে ১ রান করতে পারলো না ভারত

কলম্বোতে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের জন্য ভারতের লক্ষ্য ছিল মাত্র ২৩১ রান। শ্রীলঙ্কার বিপক্ষে রোহিত শর্মা-বিরাট কোহলিদের অনায়াসে জেতার কথা ছিল। কিন্তু তা আর হয়ে ওঠেনি। এমনকি জয়ের কাছে গিয়েও তরী ডুবিয়েছে ভারত। যদিও ম্যাচ হারতে হয়নি, শেষ পর্যন্ত ড্র হয়েছে।

টসে জিতে আগে ব্যাটিং নিয়েছিল শ্রীলঙ্কা। কিন্তু বড় জুটি গড়তে পারেনি। তৃতীয় ওভারেই ওপেনার আবিষ্কা ফের্নান্ডোকে (১) ফেরান আর্শদিপ সিং। প্রায় দশ ওভার টিকে থাকার পর শ্রীলঙ্কার দ্বিতীয় উইকেট পড়ে। এনবার কুশল মেন্ডিসকে (১৪) ফেরান শিবম দুবে। রান পাননি সাদিরা সামারাবিক্রমাও (৮)। তবে ওপেনার পাথুম নিশাঙ্কা (৫৬) ফিফটি করেন।

এরপর শেষ দিকে নেমে আক্রমণাত্মক ব্যাটিং করেন দুনিত ভেল্লালেগে। সাত চার এবং দু’টি ছয়ের সাহায্যে ৬৫ বলে ৬৭ রান করেন তিনি। সঙ্গে ভানিন্দু হাসারাঙ্গাও (২৪) দুর্দান্ত খেলেছেন। শেষ পর্যন্ত ৮ উইকেটে ২৩০ রান তুলতে সক্ষম হয় শ্রীলঙ্কা।

জবাবে ভারতের শুরুটা ভালোই হয়েছিল। তারা উদ্বোধনী জুটিতে তুলেছিল ৭৫ রান। শুভমান গিল ১৬ রান করে আউট হলে ভাঙে সেই জুটি। এরপর রোহিত এদিন বোলারকেই পাত্তা দেননি। ফিফটি করে সাজঘরে ফেরেন তিনি।

কোহলি ধীর গতির শুরু করেছিলেন তবে বেশিক্ষণ উইকেটে টিকতে পারেননি। এরপর সেখান থেকে খেলার মোড় ঘোরানোর চেষ্টা করেন লোকেশ রাহুল এবং অক্ষর প্যাটেল। ৫৭ রানের জুটি গড়েন দুজনে। পরে শিবম দুবে শেষ দিকে রানের গতি বাড়িয়ে ম্যাচ ভারতের নিয়ন্ত্রণে আনলেও শেষ ১৫ বলে যখন মাত্র ১ রান লাগে জয়ের জন্য, তখন বড় শট খেলতে গিয়ে আউট হন তিনি। এরপর উইকেটে এসে প্রথম বলেই ফেরেন আর্শদীপ। তাতে ড্র হয় ম্যাচ।

আবা/এসআর/২৪

রান,লঙ্কান
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত