বিশ্বকাপের ভেন্যু বাংলাদেশ থেকে সরিয়ে নেয়ার চিন্তা

প্রকাশ : ০৬ আগস্ট ২০২৪, ১২:৪১ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

বাংলাদেশের মাটিতে চলতি বছরেই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের। তবে চলমান রাজনৈতিক পরিস্থিতির কারণে আসন্ন এই টুর্নামেন্টে বাংলাদেশে আয়োজন করা যাবে কি না তা নিয়ে সংশয়ে আছে আইসিসি। দেশের বর্তমান পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে সংস্থাটি।

গত কয়েক সপ্তাহ ধরেই বিক্ষোভে উত্তাল ছিল বাংলাদেশ। ছাত্র-জনতার প্রবল বিক্ষোভের মুখে গতকাল সোমবার প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন শেখ হাসিনা। অন্তবর্তী সরকার গঠনের দায়িত্ব নিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান।

কয়েক সপ্তাহ ধরে দেশে চলমান আন্দোলন এবং গতকাল প্রধানমন্ত্রীর পদত্যাগের পর থেকেই দেশজুড়ে অস্থির অবস্থা বিরাজ করছে। এমন অবস্থায় আসছে অক্টোবরে বাংলাদেশে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করা নিয়ে সংশয়ে আছে আইসিসি।

আগামী ৩ থেকে ২০ অক্টোবর পর্যন্ত বাংলাদেশে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজিত হওয়ার কথা ছিল। তবে চলমান পরিস্থিতিতে আইসিসি বাংলাদেশের অবস্থা পর্যবেক্ষণ করছে বলেই জানা গেছে ইসপিএনক্রিকইনফোতে প্রকাশিত এক প্রতিবেদনে।

বর্তমান পরিস্থিতির কারণে যদি আইসিসিকে বাধ্য হয়ে বিশ্বকাপের ভেন্যু পাল্টাতে হয়, সেক্ষেত্রে বিকল্প ব্যবস্থা রাখা হয়েছে বলে জানিয়েছে ক্রিকেটের বিশ্বস্ত সুত্র ইএসপিএনক্রিকইনফো। সংক্ষিপ্ত বিকল্প দেশগুলোর তালিকায় রয়েছে আরব আমিরাত, ভারত ও শ্রীলঙ্কার নাম।

 

আবা/এসআর/২৪