রিয়াল মাদ্রিদকে রুখে দিলো মায়োর্কা

প্রকাশ : ১৯ আগস্ট ২০২৪, ১২:৪০ | অনলাইন সংস্করণ

সর্বশেষ মৌসুম স্প্যানিশ লা লিগায় চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ এবার চলতি মৌসুমে নিজেদের প্রথম ম্যাচেই হোঁচট খেয়েছে। খুদে দল মায়োর্কার কাছে ১-১ গোলে ড্র করে পয়েন্ট খুঁইয়েছে রিয়াল।

এদিন ম্যাচের পঞ্চম মিনিটে গোলের জন্য প্রথম শটটি নেয় মায়োর্কা। বক্সের ভেতর থেকে দানি রদ্রিগেসের প্রচেষ্টা লক্ষ্যে থাকেনি। পরের মিনিটে সামু কস্তার শট লাফিয়ে এক হাতে ক্রসবারের ওপর দিয়ে পাঠান কোর্তোয়া।

একটু পর নিজেদের অর্ধ থেকে বল ধরে এগিয়ে মায়োর্কার বক্সে ঢুকে পড়েন এমবাপ্পে, তবে প্রতিপক্ষের চ্যালেঞ্জে নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যান তিনি। রিয়ালের খেলোয়াড়রা পেনাল্টির আবেদন করলেও রেফারির সাড়া মেলেনি।

বিরতির পর দুদলই আক্রমণ চালায়। দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে সমতায় ফেরে মায়োর্কা। রদ্রিগেসের কর্নারে জোরাল হেডে বল জালে পাঠান কসোভান ফরোয়ার্ড ভেদাত মুরিচি। বক্সে তাকে পুরোপুরি আনমার্কড রেখেছিলেন রিয়ালের রক্ষণভাগের খেলোয়াড়রা। যার খেসারত দিতে হলো কার্লো অ্যানচেলত্তি শিষ্যদের। মিনিট পাঁচেক পর আবারও মুরিচির শট। তবে এবারে কর্তোয়া ছিলেন তৈরি।  

ম্যাচের বাকি সময়ে একাধিক আক্রমণে যায় রিয়াল, তবে লক্ষ্যভেদ করতে বারবারই ব্যর্থ লস ব্লাঙ্কোস শিবির। সহজ সুযোগ মিস করেন এমবাপে নিজেও। ৬২ মিনিটে তার শট আটকায় গোলবারে। ৭৭ মিনিটে গোললাইন থেকে মায়োর্কাকে উদ্ধার করেন মোজিকা। শেষ পর্যন্ত ১-১ ড্র তে শেষ হয় ম্যাচ।

 

আবা/এসআর/২৪