ঢাকা ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নতুন মাইলফলক স্পর্শ করলেন সাকিব

নতুন মাইলফলক স্পর্শ করলেন সাকিব

পাকিস্তানে ঐতিহাসিক সিরিজ জয়ের পর বাংলাদেশ জাতীয় দল যখন দেশে ফিরেছে তখন সাকিব আল হাসান উড়াল দিয়েছেন ইংল্যান্ড। সেখানে সারের হয়ে কাউন্টিতে একটি ম্যাচ খেলছেন তিনি। কাউন্টি চ্যাম্পিয়নশিপে ৮টি উইকেট নিয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে ৩৫০ উইকেটের মাইলফলকে পৌঁছে গেলেন সাকিব আল হাসান।

ক্যারিয়ারে ১০৬তম ম্যাচে এসে এমন কীর্তি গড়েছেন টাইগারদের সাবেক এই অধিনায়ক। সারের হয়ে তিনি অভিষেকটা রাঙিয়েছেন ৪ উইকেট নিয়ে। এই ম্যাচে ৫ উইকেট নেয়ার সুযোগও আছে সাকিবের সামনে।

প্রথম শ্রেণীর ক্রিকেটে সাকিব সবশেষ ৫ উইকেট নিয়েছিলেন ২০২২ সালে। ১৩ বছর পর কাউন্টি চ্যাম্পিয়নশিপে ফিরে আবার ৫ উইকেট নেয়ার সুযোগ এখন সাকিবের সামনে।

সাম্প্রতিক সময়ে ব্যাট হাতে সময়টা ভালো যাচ্ছে না সাকিবের। সদ্য সমাপ্ত পাকিস্তান সিরিজেও ব্যাটিংয়ে ফ্লপ ছিলেন এই অভিজ্ঞ অলরাউন্ডার। এবার কাউন্টিতেও ব্যাট হাতে ব্যর্থ সাকিব। তবে বল হাতে ঠিকই চেনা রূপে এই বাঁহাতি অফ স্পিনার।

কাউন্টি চ্যাম্পিয়নশিপ ‘ডিভিশন ওয়ান’ ম্যাচে বুধবার সমারসেটের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে শিকার করেছেন ৪ উইকেট। এদিন প্রথম শ্রেণির ক্রিকেটে ৩৫০ উইকেটের মাইলফলকও স্পর্শ করেন এই বাংলাদেশি।

আবা/এসআর/২৪

মাইলফলক,সাকিব
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত