ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সাকিব-লিটনের বিদায়, হারের পথে বাংলাদেশ

সাকিব-লিটনের বিদায়, হারের পথে বাংলাদেশ

বাংলাদেশ চেন্নাই টেস্টে দিনের প্রথম দেড়ঘণ্টা পেরুবার আগেই টাইগারদের বাস্তবতা চেনালেন রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা। তাদের জোড়া আঘাতে চেন্নাইয়ে বাংলাদেশের হার এখন সময়ের ব্যাপার।

১৫৮ রানে চার উইকেট থেকে শুরু বাংলাদেশের চতুর্থ দিন। প্রথম ঘণ্টায় উঠল ৩৬ রান। এরপর সাকিব আল হাসান ফিরলেন অশ্বিনের বলে। ১০ বলে ১ রান করে জাদেজার বলে আউট হলেন লিটনও। এই প্রতিবেদন পর্যন্ত বাংলাদেশের স্কোর ৮ উইকেট হারিয়ে ২২২ রান। চেন্নাই টেস্ট জিততে বাংলাদেশের দরকার আরও ২৯৩ রান। ভারতের দরকার মোটে ৩ উইকেট।

দিনের শুরুতে দেখেশুনেই খেলছিলেন দুই অপরাজিত ব্যাটার সাকিব ও শান্ত। রবীন্দ্র জাদেজার বলে ক্রিজের বাইরে এসে মারতে গিয়ে মিস করেন সাকিব আল হাসান। কিন্তু ভারতের উইকেটকিপার ঋষভ পন্ত বল গ্লাভসে নিতে পারেননি। অনেক বাইরে চলে আসা সাকিব সময় পেয়ে পৌঁছে যান ক্রিজে।

অবশ্য ভাগ্যকে পাশে পেয়ে কাজে লাগান হয়নি সাকিবের। চতুর্থ দিনে প্রথমবারের মতো আক্রমণে এসে উইকেট পেয়ে যান অশ্বিন। পানি পানের বিরতির পর চতুর্থ বলে সাকিব আল হাসানকে ফিরিয়েছেন এই স্পিন উইজার্ড। অশ্বিনের বলটি সোজা ব্যাটে ঠেকিয়েছিলেন সাকিব। কিন্তু ব্যাটের ওপরের অংশে লেগে প্যাড ছুঁয়ে চলে যায় জয়সাওয়ালের হাতে।

অশ্বিন করেছেন, জাদেজাই বা বসে থাকবেন কেন। ঠিকই বাংলাদেশের ইনিংসে আঘাত হানলেন রবীন্দ্র জাদেজা। তিনি ফিরিয়েছেন লিটন দাসকে। টাইগার উইকেটকিপার ব্যাটার সামনে এসে খেলতে গিয়ে বল ঠিকভাবে ব্যাটে পাননি। বল ব্যাটে হালকা ছোঁয়া দিয়ে চলে যায় স্লিপে রোহিত শর্মার হাতে।

এরপর অনেকটা আত্মাহুতি দিয়েছেন মিরাজ ও শান্ত। অশ্বিনকে উড়িয়ে খেলতে চেয়ে উইকেট হারান মিরাজ। ৮২ রান করার পর জাদেজাকেও একইভাবে উড়িয়ে মারতে গিয়ে আউট অধিনায়ক শান্ত। বাংলাদেশের সামনে হার এখন সময়ের ব্যাপার।

বাংলাদেশ,চেন্নাই
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত