কানপুর টেস্টের প্রথম সেশনের খেলা বাতিল ঘোষণা

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪৬ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

রাতভর বৃষ্টির পর আউটফিল্ড শুকানোর কাজে ব্যস্ত রয়েছেন মাঠকর্মীরা। ম্যাচ নির্ধারিত সময়ের চেয়ে দেরিতে শুরু হবে বলে ধারণা করা হচ্ছিল। বলা হয়েছিল, এক ঘণ্টা পর খেলা শুরু হতে পারে। কিন্তু আউটফিল্ড এতটাই ভেজা যে, শেষ পর্যন্ত প্রথম সেশনের খেলাই বাতিল করতে হলো আম্পায়ারদের। ফলে পণ্ড হয়ে গেছে তৃতীয় দিনের প্রথম সেশনের খেলা।

আজ (রোববার) সকালে কানপুর গ্রিন পার্ক স্টেডিয়াম এলাকায় বৃষ্টি না হলেও আগের প্রায় দেড়দিনের বৃষ্টির পর কাভার সরিয়ে মাঠ খেলার উপযোগী করতে সময় লাগছে। এখন পর্যন্ত এতটুকু নিশ্চিত যে, পণ্ড হয়ে গেছে তৃতীয় দিনের প্রথম সেশন।

অর্থাৎ তৃতীয় দিনের সকালের সেশনের খেলা হচ্ছে না। ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, মাঠকর্মীরা মাঠের ক্ষতিগ্রস্ত জায়গা মেরামতের কাজ করছেন।

এদিকে আবহাওয়ার পূর্বাভাস থেকে জানা গেছে, আজ তৃতীয় দিনেও সেখানে বৃষ্টি হতে পারে। আবহাওয়ার পূর্বাভাস দেয়া ওয়েবসাইট আকুওয়েদার জানিয়েছে, সেখানে সকালে বৃষ্টির সম্ভাবনা আছে। তবে বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে আবহাওয়া ভালো হবে। তাই তৃতীয় দিনের খেলা পরিত্যক্ত হবে না বলেই ধারণা করা হচ্ছে।

এর আগে গতকাল শনিবার ম্যাচের দ্বিতীয় দিনে বৃষ্টির কারণে একটি বলও মাঠে গড়াতে পারেনি। আর প্রথম দিনে মাত্র ৩৫ ওভারের খেলা গড়ায় মাঠে। ৩৫ ওভার ব্যাট করে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ১০৭ রান। খেলা শুরু হলে ব্যাটিংয়ে নামবেন প্রথম দিনে অপরাজিত থাকা মুমিনুল হক ও মুশফিকুর রহিম।

 

আবা/এসআর/২৪