মেসির হ্যাটট্রিক: ৬ গোলে বিধ্বস্ত বলিভিয়া

প্রকাশ : ১৬ অক্টোবর ২০২৪, ১২:৩৫ | অনলাইন সংস্করণ

আড়াই মাসের ইনজুরির পর ঘরের মাঠে খেলতে নেমে নিজেকে দারুণভাবে রাঙিয়ে রাখলেন লিওনেল মেসি। ঘরের মাঠে দীর্ঘদিন পর ফিরেই পেয়েছেন হ্যাটট্রিক। খেলতে নেমে প্রতিপক্ষ বলিভিয়াকে ৬-০ গোলের ব্যবধানে স্রেফ উড়িয়ে দিয়েছে কাতার বিশ্বকাপের শিরোপাধারীরা।

বিশ্বকাপ বাছাইয়ে দুর্দান্ত ছন্দেই ছিল আর্জেন্টিনা। তবে সবশেষ দুই ম্যাচ একেবারেই ভালো যায়নি বিশ্ব চ্যাম্পিয়নদের। কলম্বিয়ার কাছে ২-১ গোলে হারের পর সবশেষ ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচের জয়ের দেখা পায়নি আলবিসেলেস্তেরা। ১-১ গোলে ড্র করে পয়েন্ট খোয়াতে হয় লিওনেল স্কালোনির শিষ্যদের। টানা দুই ম্যাচ জয়হীন থাকার পর আজ বলিভিয়ার বিপক্ষে মাঠে নেমেছিল মেসিবাহিনী। মেসির হ্যাটট্রিকে বলিভিয়ার বিপক্ষে ম্যাচটি জিতে নিয়েছে ৬-০ গোলের ব্যবধানে।

ম্যাচের প্রথম ৪৫ মিনিটের পরিসংখ্যানেও সেটা ছিল স্পষ্ট। পুরো প্রথমার্ধেই বলিভিয়ার রক্ষণে ছড়ি ঘুরিয়েছে আর্জেন্টিনা। ম্যাচে বল পজেশনের পাশাপাশি আক্রমণেও আর্জেন্টিনার আধিপত্য ছিল পুরোদমে। প্রথমার্ধে দুই দলের ব্যবধান হয়ে রইলেন শুধুই মেসি। এক গোলের পাশাপাশি করেছেন দুই অ্যাসিস্ট। তাতেই ম্যাচের প্রথম ৪৫ মিনিট শেষে আর্জেন্টিনা পেল ৩ গোল।

দ্বিতীয়ার্ধে ৬৯ মিনিটে নাহুয়েল মলিনার পাস থেকে দলের চতুর্থ গোলটি করেন থিয়াগো আলমাদা। ম্যাচ তখন প্রায় শেষের পথে। কিন্তু মেসির যেন হ্যাটট্রিক করতে তর সইছিল না। দুই মিনিটের ব্যবধানে (৮৪ এবং ৮৬) দুই গোল করে সেটি পূরণ করে ফেলেন এই কিংবদন্তি।

নিজের দ্বিতীয় গোলটি করেন বাঁ পাশের পোস্ট দিয়ে বল জালে পাঠিয়ে। দুই মিনিট পর হ্যাটট্রিক করেন বাঁ পায়ের শটে। ৬-০ গোলের বিশাল জয় নিশ্চিত হয় আর্জেন্টিনার।

 

আবা/এসআর/২৪