সাকিবের দেশে ফেরা নিয়ে শঙ্কা

প্রকাশ : ১৭ অক্টোবর ২০২৪, ১২:০১ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

দেশের মাটিতে ক্যারিয়ারের শেষ টেস্ট খেলতে আজ রাতেই দেশে ফেরার কথা ছিল সাকিবের। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুরে সিরিজের প্রথম টেস্ট দিয়ে এই ফরম্যাটকে বিদায় জানানোর ইচ্ছে ‍ছিল তার। যুক্তরাষ্ট্র থেকে দেশের উদ্দেশ্যে রওনাও হয়েছিলেন। কিন্তু মাঝপথে দুবাইয়ে নিরাপত্তার কারণে তাকে থামতে বলা হলো। তাই ঠিক সময়ে তিনি ফিরতে পারবেন কিনা-তা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা।

দক্ষিণ আফ্রিকা দল উপস্থিত। ঢাকায় এসে পড়েছেন বাংলাদেশ জাতীয় দলের নতুন কোচ ফিল সিমন্স। ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে দলটাও ঘোষণা করা হয়েছে। শঙ্কা কাটিয়ে সাকিব আল হাসানকে রাখা হয়েছে মিরপুর টেস্টের দলে। সেই লক্ষ্যে দেশেও ফিরছিলেন তিনি। কিন্তু এরপরেই বুধবার মধ্যরাতে তৈরি হলো নতুন জটিলতা। আপাতত সাকিবকে সংযুক্ত আরব আমিরাতেই থামতে হয়েছে। নতুন করে সবুজ সংকেত পেলেই কেবল আসবেন ঢাকায়।

গতকাল বুধবার রাত ৮টায় নির্বাচক হান্নান সরকারের একটি ভিডিও দেওয়া হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া উইং থেকে। সেখানে হান্নানও বলেন, ‘আমরা বোর্ডের সবুজ সংকেত পেয়েই সাকিবকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টের দলে নিয়েছি।’

তিনি আরও বলেছিলেন, ‘অন্য সব জায়গা থেকেও আমরা ক্লিয়ারেন্স নিয়েই সাকিবকে দলভুক্ত করেছি।’

এদিকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঢাকা টেস্ট শুরু হবে ২১ অক্টোবর। তার আগে আছে অনুশীলন সেশন। সাকিব সময়মতো ফিরতে পারবেন কিনা, এমনটি আদৌ দেশে ফিরবেন কিনা, তা নিয়ে তৈরি হয়েছে সংশয়। দেশের মাটিতে ক্যারিয়ারের শেষ টেস্ট খেলতে পারবেন কিনা সাকিব, সেটাই এখন বড় প্রশ্ন।

 

আবা/এসআর২৪