ঢাকা ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

মিরপুর টেস্টে ১০৬ রানেই অলআউট বাংলাদেশ

মিরপুর টেস্টে ১০৬ রানেই অলআউট বাংলাদেশ

মিরপুর টেস্টে পুরো দুই সেশনও ব্যাট করতে পারলো না বাংলাদেশ। প্রোটিয়া পেসারদের তোপে শুরুতেই উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে টাইগাররা। ৬ উইকেট হারিয়ে ৬০ রান সংগ্রহ করে মধ্যাহ্ন বিরতিতে যায় স্বাগতিকরা। বিরতি থেকে ফিরে দ্রুতই উইকেট হারিয়ে ১০৬ রানে অলআউট হয়েছে বাংলাদেশ।

সোমবার (২১ অক্টোবর) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। দিনের শুরুতেই ওপেনার সাদমান ইসলামের উইকেট হারায় বাংলাদেশ। রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান এই ওপেনার।

এরপর দ্রুতই আরও জোড়া উইকেট হারায় বাংলাদেশ। দলীয় ২১ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে স্বাগতিকরা। মুমিনুল হক ৬ বলে ৪ ও শান্ত ৭ বলে ৭ রান করে আউট হন।

বাংলাদেশের তিনটি উইকেট তুলে নেন মুল্ডার। এরপর উইকেট শিকারের মিছিলে যোগ দেন কাগিসো রাবাদা। দলীয় ৪০ রানে ২০ বলে ১১ রান করে বাবাদার বলে বোল্ড হন মুশফিকুর রহিম।

এরপর ক্রিজে এসে সুবিধা করতে পারেননি লিটন দাস। দলীয় ৪৫ রানে ১৩ বলে মাত্র ১ রান করেম আউট হন তিনি। লিটনকে নিজের দ্বিতীয় শিকার বানান রাবাদা। এরপর ক্রিজে আসা মেহেদী হাসান মিরাজকে সঙ্গে নিয়ে বিপর্যয় সামাল দেয়ার চেষ্টা করার চেষ্টা করেন মাহমুদু জয়। তবে দলীয় মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগ মুহূর্তে ২৪ বলে ১৩ রান করে আউট হন মিরাজ।

বিরতি থেকে ফিরে কিছুটা আগ্রাসী হয়ে খেলতে থাকেন জয়। তবে দলীয় ৭৬ রানে জোড়া উইকেট হারায় বাংলাদেশ। জয় ৯৭ বলে ৩০ ও অভিষিক্ত জাকের আলি ১৫ বলে ২ রান করে সাজঘরে ফিরে যান।

এরপর নাইম হাসানকে সঙ্গে নিয়ে কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন তাইজুল ইসলাম। তবে দ্রুতই আরও দুই উইকেট হারিয়ে ৪০ ওভার ১ বলে ১০৬ রানে অলআউট হয় বাংলাদেশ। প্রোটিয়াদের পক্ষে রাবাদা, মুল্ডার ও কেশব মহারাজ নেন ৩টি করে উইকেট।

মিরপুর টেস্ট,বাংলাদেশ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত