ঢাকা ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

পরাজয়ের শঙ্কা নিয়ে দ্বিতীয় দিন শেষ করল বাংলাদেশ

পরাজয়ের শঙ্কা নিয়ে দ্বিতীয় দিন শেষ করল বাংলাদেশ

ব্যাটারদের ব্যর্থতায় মিরপুর টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ১০৬ রানে অলআউট হয় বাংলাদেশ। জবাবে কাইল ভেরেইনের সেঞ্চুরিতে ৩০৮ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা। ২০২ রানের বড় লিড পায় প্রোটিয়ারা। নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে অল্পেই তিন উইকেট হারায় টাইগাররা। তবে মুশফিকুর রহিমের পাল্টা আক্রমণে দ্রুত ঘুরছে রানের চাকা। জয় আর মুশফিকের ব্যাটে চড়ে ১০০ ছাড়াল বাংলাদেশ।

প্রথম দিনের মতো আজও আলোকস্বল্পতার কারণে নির্ধারিত সময়ের আগে সমাপ্ত ঘোষণা হয় দিনের খেলা। ২৭.১ ওভারে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের রান ১০১। পিছিয়ে আছে আরও ১০১ রানে, হাতে বাকি ৭ উইকেট।

২০২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে বাংলাদেশ। যেখানে শুরুতেই জোড়া ধাক্কা খায় স্বাগতিকরা। ওপেনার সাদমান ইসলাম ১ রান করলেও খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন মুমিনুল হক। একই ওভারে দুজনকেই ফেরান কাগিসো রাবাদা। শুরুতেই দুই উইকেট হারিয়ে ইনিংস ব্যবধানে হারের শঙ্কায় পড়ে বাংলাদেশ।

দুই উইকেট হারানো বাংলাদেশকে পথ দেখাচ্ছিলেন নাজমুল হোসেন শান্ত ও মাহমুদুল হাসান জয়। ৫৫ রান যোগ করে ঘুরে দাঁড়ানোর বার্তা দিচ্ছিলেন তারা। কিন্তু ১৮.৫ ওভারে মনোযোগ হারিয়ে বসেন অধিনায়ক শান্ত। কেশভ মহারাজের বলে এলবিডাব্লিউ হয়ে ২৩ রানে থেমেছেন তিনি। তাতে ভাঙে এই জুটি। ৫৯ রানে ৩ উইকেট হারানো বাংলাদেশ শতরান রান টপকায় জয় ও মুশফিকের ব্যাটে।

এর আগে বাংলাদেশের ১০৬ রানের জবাবে ৩০৮ রানে থামে দক্ষিণ আফ্রিকা। তাতে দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে নামার আগে বাংলাদেশ পিছিয়ে ছিলো ২০২ রানে। প্রোটিয়াদের রানের জবাবে ব্যাট হাতে নেমে ফের ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ।

ব্যাটিং,বাংলাদেশ,মিরপুর টেস্ট
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত