মিরাজ-জাকেরের জুটিতে লিডের দ্বারপ্রান্তে বাংলাদেশ

প্রকাশ : ২৩ অক্টোবর ২০২৪, ১২:৪৮ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুর টেস্টে তৃতীয় দিনের শুরুতেই জয়, মুশফিক এবং লিটনকে হারিয়ে মহাবিপদে পড়েছিল বাংলাদেশ। তবে জাকের আলীকে সঙ্গে নিয়ে টাইগার শিবিরে প্রতিরোধ গড়ে তোলেন মেহেদী হাসান মিরাজ। সপ্তম উইকেটে দুজনের রেকর্ড জুটিতে ভর করে লিডের দ্বারপ্রান্তে রয়েছে টাইগাররা।

সপ্তম উইকেট জুটিতে তাদের প্রতিরোধে ইনিংস পরাজয় এড়ানোর পথে চলে এসেছে বাংলাদেশ। এমনকি লিড নিয়ে দক্ষিণ আফ্রিকাকে চ্যালেঞ্জ জানানোর স্বপ্নও দেখছেন সমর্থকরা।

আজ মাঠে খেলা গড়ানোর পর দলীয় ১১২ রানে পড়ে গিয়েছিল ৬ উইকেট। ইনিংস হার এড়াতে তখনও দরকার ৯০ রান। সেই কঠিন মুহূর্তে দাঁড়িয়ে দুর্দান্ত এক জুটি গড়লেন মেহেদী হাসান মিরাজ আর অভিষিক্ত জাকের আলী।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৬৩ ওভারে ৬ উইকেট হারিয়ে ২০১ রান তুলেছে বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজ ৫৫ রানে এবং জাকের আলী রানে ৩০ ব্যাট করছেন। এতে সফরকারীদের থেকে ১ রানে পিছিয়ে থেকে লাঞ্চ বিরতিতে গেছে বাংলাদেশ।

এখন পর্যন্ত মিরাজ-জাকের সপ্তম উইকেটে অবিচ্ছিন্ন আছেন ৮৯ রানে। তৃতীয় দিনের লাঞ্চ বিরতিতে যাওয়ার সময় বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ২০১ রান। 

এর আগে ৩ উইকেটে ১০১ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছিল বাংলাদেশ । জয় ৩৮ আর মুশফিকুর রহিম ৩১ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করেন। বাংলাদেশ পিছিয়ে ছিল ১০১ রানে।

 

আবা/এসআর/২৪