শুরু হলো বহুল প্রতীক্ষিত বাফুফের নির্বাচন

প্রকাশ : ২৬ অক্টোবর ২০২৪, ১৩:০২ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

রাজনৈতিক পট পরিবর্তনের পর অনেক নাটকীয়তার মধ্য দিয়ে আজ অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সভা ও নির্বাচন। 

রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে সকাল ১১টা থেকে শুরু হয়েছে বার্ষিক সাধারণ সভা। চলবে বেলা ১টা পর্যন্ত। এরপর ২টা থেকে ৬টা পর্যন্ত হবে ভোট।

নির্বাহী কমিটির ২১ পদের মধ্যে ২০টির বিপরীতে নির্বাচনে অংশ নিচ্ছেন ৪৬ জন প্রার্থী। সভাপতি পদে প্রার্থী ২ জন, ৪ সহসভাপতি পদে প্রার্থী ৬ জন ও ১৫টি সদস্য পদে নির্বাচন করছেন ৩৭ জন। আলোচিত সংগঠক তরফদার রুহুল আমিন প্রার্থিতা প্রত্যাহার করে নেওয়ায় সিনিয়র সহসভাপতি পদে এরই মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে গেছেন ইমরুল হাসান।

এবারের নির্বাচনে শীর্ষ দুই পদ সভাপতি ও সিনিয়র সহ-সভাপতি পদে কারা বসতে যাচ্ছে তা অনেকটাই নিশ্চিত বলা যায়। সভাপতি হিসেবে তাবিথ আউয়ালের নামই শোনা যাচ্ছে সবার মুখে। তার প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছেন দিনাজপুরের এ এফ এম মিজানুর রহমান। আর সিনিয়র সহ-সভাপতি পদে একক প্রার্থী ইমরুল হাসান। শেষ মুহূর্তে তরফদার রুহুল আমিন মনোনয়ন প্রত্যাহার করায় ইমরুলের বিজয় নিশ্চিত হয়েছে আগেই।

কিন্তু চারটি সহ-সভাপতি পদের লড়াই জমে উঠবে। ৬ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন ৪ পদের জন্য। তারা হলেন- ওয়াহিদ উদ্দিন চৌধুরী, ফাহাদ মোহাম্মদ আহমেদ করিম, নাসির শাহরিয়ার জাহেদী, সাব্বির আহমেদ আরেফ, সৈয়দ রুম্মন বিন ওয়ালি সাব্বির ও শফিকুল ইসলাম মানিক।

এখন কথা হচ্ছে, শেষ পর্যন্ত দেখার বিষয় কারা বিজয়ী হতে পারে।

 

আবা/এসআর/২৪