ঢাকা ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

পদত্যাগ করেলেন পাকিস্তানের কোচ কারস্টেন

পদত্যাগ করেলেন পাকিস্তানের কোচ কারস্টেন

দায়িত্ব গ্রহণের ছয় মাস না যেতেই পাকিস্তান ক্রিকেটের টেস্ট কোচের পদ থেকে সরে দাঁড়ালেন গ্যারি কার্স্টেন। ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজের এক প্রতিবেদনে এমনটাই জানানো হয়েছে।

পাকিস্তান ক্রিকেটে সাদা বলের নতুন অধিনায়ক হিসেবে মোহাম্মদ রিজওয়ানের নাম ঘোষণার একদিন পরেই জানা গেল, পাকিস্তান ক্রিকেটে কোচের পদ থেকে সরে যাচ্ছেন দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটার এবং বিশ্বকাপজয়ী কোচ গ্যারি কার্স্টেন।

২০২৪ সালের এপ্রিল মাসে দুই বছরের চুক্তিতে নিয়োগ পেয়েছিলেন। সিলেকশন ক্ষমতা বাতিল হওয়ার পর থেকেই পাকিস্তানের নতুন কোচ কারস্টেন, জেসন গিলেস্পি ও বোর্ডের মধ্যে ঝামেলার সূত্রপাত। কোচরা বাদে সেই ক্ষমতা এখন শুধু নির্বাচক কমিটির হাতে। গিলেস্পি তৃতীয় টেস্টের আগে এই ঘটনা নিয়ে নিজের বিস্ময় লুকিয়ে রাখতে পারেননি। বলেছেন, এখন তিনি কেবল ম্যাচ-ডে বিশ্লেষক এবং এর জন্য চুক্তিবদ্ধ হননি। কারস্টেন অবশ্য জনসম্মুখে কোনও মন্তব্য করেননি।

তবে ক্রিকবাজের প্রতিবেদনে জানিয়েছে, নতুন দল এবং সীমিত ওভারের নতুন অধিনায়ক ঘোষণার ক্ষেত্রে কারস্টেন তার মতামত দেওয়ার জন্য আগ্রহী ছিলেন। কিন্তু যখন নতুন অধিনায়ক মোহাম্মদ রিজওয়ানের নাম সংবাদ সম্মেলনে ঘোষণা করা হলো তখন পিসিবি চেয়ারম্যান মোহসিন নাকভির সঙ্গে ছিলেন নতুন নির্বাচনি কমিটির সদস্য আকিব জাভেদ। এমন সিদ্ধান্তের সময় কারস্টেন তখন দেশেও ছিলেন না। ধারনা করা হয়েছে বোর্ডের নির্বাচক কমিটির এমন সিদ্ধান্তে সরে দাঁড়িয়েছেন তিনি।

আবা/এসআর/২৪

পদত্যাগ,পাকিস্তান,কোচ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত